সিপ্রোসিন কোন রোগের ঔষধ-সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম

সিপ্রোসিন কোন রোগের ঔষধ এই বিষয় টা অনেকে জানতে চান । সিপ্রোসিন ট্যাবলেট মুলস আলসার সহ কিছু রোগের জন্য কার্যকরী । আপনি যদি না জানেন যে সিপ্রোসিন কোন রোগের ঔষধ তাহলে আপনাকে আমাদের পোস্ট এ স্বাগতম । আজকে আমরা আলোচনা করব সিপ্রোসিন কোন রোগের ঔষধ এবং সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

সিপ্রোসিন কোন রোগের ঔষধ

এই পোস্ট টা আপনাদের জন্য অনেক গুরুপ্তপুর্ন । আজকে সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করা হবে এবং সিপ্রোসিন কোন রোগের ঔষুধ সেই সম্পর্কে আলোচনা করা হবে । তাই এই সম্পর্কে জানতে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

সৃচিপত্রঃ সিপ্রোসিন কোন রোগের ঔষধ-সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম

  • সিপ্রোসিন কোন রোগের ঔষধ
  • সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম
  • সিপ্রোসিন ৫০০ এর দাম কত
  • সিপ্রোসিন ৫০০ এর পার্শপ্রতিক্রিয়া কি
  • শেষ কথাঃ সিপ্রোসিন কোন রোগের ঔষধ-সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম

সিপ্রোসিন কোন রোগের ঔষধ

সিপ্রোসিন কোন রোগের ঔষধ সেই সম্পর্কে আমাদের এই পোস্ট থেকে জেনে নিতে পারেন । তাহলে চলুন জেনে নেওয়া যাক সিপ্রোসিন কোন রোগের ঔষধ সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

সিপ্রোসিন কোন রোগের ঔষধ তা হলো সিপ্রোসিন হলো উচ্চ মাত্রার এন্টিবাইটিক যা ব্যাকটেরিয়া জনিত স্যামসার থেকে মুক্তি দিতে পারে । ব্যাকটেরিয়ায় আক্রমণ সহ ব্যাকটেরিয়ার ডিএনএ নষ্ট করতে সিপ্রোসিন অধিক কার্যকরী । সিপ্রোসিন এটি সিরাপ ও ইনজেকশন আকারে পাওয়া যায় তবে সিপ্রোসিন ৫০০ ট্যাবলেট টি বেশি ব্যবহার হয়ে থাকে । সিপ্রোসিন ট্যাবলেটটি টাইফয়েড জ্বরসসহ ব্যথা মূত্রনালীর সমস্যা  চর্ম এবং ত্বকের টিসু সংক্রমন অস্তির মাত্রা এবং অস্তির সন্ধির সংক্রমন এবং পরিপাক তন্ত্রের সংক্রমন ডায়রিয়া এই সব জটিল রোগের সমাধান দেয় এই সিপ্রোসিন ট্যাবলেট টি ।

সিপ্রোসিন ট্যাবলেট টি পাপ্ত বয়স্ক দের জন্য সিপ্রোসিন ৫০০ প্রতিদিন ২ টা করে  ব্যাবহার করা যায় । এবং অপ্রাপ্ত বয়স্ক দের জন্য সিপ্রোসিন ২০০ প্রতিদিন ১ টা করে ব্যাবহার করতে হবে । আশা করি বুঝতে পেরেছেন সিপ্রোসিন কোন রোগের ঔষুধ এবং সিপ্রোসিন কেন খাবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম সম্পর্কে না জানলে আপনাকে আমাদের এই পোস্ট এ স্বাগতম । আজকে আমরা আলোচনা করব সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ নিয়ে ।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম তা হলো প্রাপ্তবয়স্কদের জন্য সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়া উচিত হবে । তবে অপ্রাপ্তবয়স্কদের জন্য সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়া উচিত নয় । স্যামসা যদি অতি জটিল হয়ে থাকে তাহলে তাহলে সিপ্রোফ্লক্সাসিন ১০০ মিঃ গ্রা বা ২৫০ মিঃ গ্রাঃ ৩ দিন খেয়ে দেখতে পারেন । তার পড় ও যদি স্যামসা থেকে মুক্তি না পান তাহলে ২৫০ মিঃ গ্রাঃ ৭ থেকে ১৪ দিন খেয়ে দেখতে পারেন । এ ছাড়া তার পড় ও যদি স্যামসা থেকে মুক্তি না পান স্যামসা যদি অতি যটিল হয় তাহলে সিপ্রোফ্লক্সাসিন ৫০০ মিঃ গ্রাঃ ৭ থেকে ১৪ দিন খেয়ে দেখতে পারেন ।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম আশা করি বুঝতে পেরেছেন । আজকে আমরা আলোচনা করলাম সিপ্রোফ্লক্সাসিন ৫০০ ট্যাবলেট টি খাওয়ার নিয়ম সম্পর্কে ।

সিপ্রোসিন ৫০০ এর দাম কত

সিপ্রোসিন ৫০০ এর দাম কত তা হলো প্রতি ১ টি ট্যাবলেট এর খুরচা মুল্য ১৬ টাকা করে । তবে এই ট্যাবলেট এর দাম জায়গা অনুসারে কম বেশি হতে পারে । বিভিন্ন ফার্মাসি তে বিভিন্ন রকম দাম হয়ে থাকে কোথাও একটু কম বেশি হতে পারে । তবে এর মুল্য সাধানত ১৬ টাকা থেকে ১৭ টাকা পযন্ত হয়ে থাকে । আশা করি বুঝতে পেরেছেন সিপ্রোসিন ৫০০ এর দাম কত সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ  । আজকে আমরা আলোচনা করলাম সিপ্রোসিন ৫০০ এর দাম কত নিয়ে ।

সিপ্রোসিন ৫০০ এর পার্শপ্রতিক্রিয়া কি

সব গুলো জিনিস এর ২ টা দিক রয়েছে একটা ভালো একটা খারাপ তেমনি এই সিপ্রোসিন ৫০০ ট্যাবলেট এর ও কিছু পার্শপ্রতিক্রিয়া রয়েছে । এই ট্যাবলেট টি খেলে কি কি পার্শপ্রতিক্রিয়া দেখা দেয় তা আমরা এই পোস্ট থেকে আলোচনা করব । তাহলে চলুন জেনে নেওয়া যাক সিপ্রোসিন ৫০০ এর পার্শপ্রতিক্রিয়া কি সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা ।

সিপ্রোসিন ৫০০ এর পার্শপ্রতিক্রিয়া কি তা হলো মাথা ব্যাথা হতে পারে খাওয়ার স্বাদে পরিবর্তন হতে পারে  এবং সর্দি যুক্ত নাক এবং কাশি হতে পারে ডায়রিয়া হতে পারে বমি বমি ভাব হতে পারে এবং অস্বাবিক ক্লান্তি শরিল দুর্বল হতে পারে এবং চামড়া তে ফুসসুড়ি বা চামরা ফুলে যেতে পারে । এবং ক্ষুদা না লাগতে পারে । এই সব পার্শপ্রতিক্রিয়া দেখা দিতে পারে সিপ্রোসিন ৫০০ খাওয়ার ফলে । আশা করি বুঝতে পেরেছে  সিপ্রোসিন ৫০০ এর পার্শপ্রতিক্রিয়া কি হতে পারে সেই সম্পর্কে  বিস্তারিত তথ্য সমুহ ।

শেষ কথাঃ সিপ্রোসিন কোন রোগের ঔষধ-সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম

সিপ্রোসিন কোন রোগের ঔষধ কি কি এবং সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম সম্পর্কে আজকে আমরা বিস্তারিত আলোচনা করলাম । আজকের পোস্ট থেকে আপনারা সিপ্রোসিন ৫০০ ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন । আজকের এই পোস্ট টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অব্যশয় বন্ধুদের সাথে শেয়ার করে বন্ধুদের জানিয়ে দিবেন এবং এমন তথ্য মুলক পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন ধন্যাবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url