gastona কিসের ঔষধ - গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে

প্রিয় পাঠক আপনি কি gastona কিসের ঔষধ - gastona tablet এই সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমার আজকের এই আর্টিকেলটি মন দিয়ে পড়ুন। কেননা আমার আজকের এই আর্টিকেলের মার্ধ্যমে আপনাদের সাথে আলোচনা করবো gastona কিসের ঔষধ - gastona tablet নিয়ে বিস্তারিত। ত আপনার মনে যদি এমন প্রশ্ন থাকে। তাহলে আমার এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

gastona কিসের ঔষধ - গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে

আমার এই পোস্টটি আপনি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন gastona কি কাজ করে এবং gastona tablet bangla এই সম্পর্কে বিস্তারিত। তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইলো।

gastona কিসের ঔষধ

আপনাদের মাঝে অনেকে জানতে চেয়েছেন gastona কিসের ঔষধ। বিশেষ করে gastona কিসের ঔষধটি মেয়েদের জন্য অনেক ভালো কার্যকারী। গ্যাসটোনা ট্যাবলেট হলো মেয়েদের শরীরের হরমোন এর ওষুধ। যা মেয়েদের গর্ভপাতের সময় ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করে বুঝতে পারে গর্ভাবতী মায়ের অনেক আশ্নঙ্কা রয়েছে তখন এই gastona ওষুধ সেবন করার নির্দেশ দিয়ে থাকেন। আমাদের গর্ভবতী মায়েদের অনেকের এই ধরণের সমস্যা হয়ে থাকে। বাচ্চা ডেলিভারি হবার সময় না হওয়াতে অনেক সময় তাদের শারিরীক সমস্যা দেখা যায়। তখন ডাক্তারগণ বাচ্চার এবং গর্ভবতী মায়ের পরীক্ষা করে দেখে।

আরো পড়ুনঃ নাক্স ভমিকা হোমিও খাওয়ার নিয়ম গুলো জেনে নিন

শেষ পর্যায়ে যখন ২ জনেরই অনেকটা ঝুকি চলে আসে। তখন এই গ্যাসটোনা ট্যাবলেট সেবন করার নির্দেশ দিয়ে থাকেন। বাচ্চা হবার জন্য gastona অনেক ভালো কার্যকারী। অনেকেই প্রথম বার যখন গর্ভবতী হয় তারা অনেক দুশ্চিন্তা ভোগ করেন এবং অনেক ভয় পেয়ে থাকেন। এর ফলে গর্ভপাত হওয়ার জন্য বিভিন্ন সমস্যা সৃষ্টি হয়। এর ফলে প্রথমবারের সময় যদি সাধারণ ভাবে গর্ভপাত না হয়। তাহলে ডাক্তার এই gastona ওষুধ খাওয়ার নির্দেশ দিয়ে থাকেন। আশা করি বুঝতে পেরেছেন gastona কিসের ঔষধ। নিচে আরো বিস্তারিত আলোচনা করছি তাই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

gastona tablet

প্রতিটি মহিলাদের জন্য এই gastona tablet অনেক গুরুত্বপূর্ণ একটি ট্যাবলেট। কেননা প্রতিটি মেয়েরে স্বপ্ন তাদের বাচ্চা কে নিয়ে। তবে প্রথম বারের মতো কম বয়সে যাদের গর্ভবতী হয় তাদের গর্ভপাতের সময় অনেক সমস্যা দেখা যায়। এমন কি বাচ্চা এবং বাচ্চার মা দুজনের জীবনের ঝুঁকি থাকে। তাই তখন ডাক্তারগণ গর্ভবতীকে এই gastona tablet খাওয়ার নির্দেশ দিয়ে থাকেন। আপর দিকে অনেক মায়ের খেয়াল করে দেখা যায় তাদের বাচ্চা প্রসবের হওয়ার যে নির্দষ্ট সময় তার আগের গর্ভবতী মায়ের সমস্যা দেখা যায় কিংবা গর্ভপাত হওয়ার লক্ষণ বোঝা যায় তখন ডাক্তাররা এই gastona tablet খাওয়ার নির্দেশ দেন।

আরো পড়ুনঃ purisal syrup এর কাজ কি - পিউরিসাল কিসের ঔষধ

মহিলারের এই গুরুত্বপূর্ণ সমস্যা সবাধানের পাশাপাশি পুরুষদের জন্য এই gastona tablet কার্যকারী। পুরুষদের প্রসাবের রাস্তায় যদি কোনো জ্বালা পোড়া করে তাহলে এই gastona tablet সেবন করতে পারেন। তবে এখন অনেকের মনে প্রশ্ন হতে পারে গ্যাসটোনা ট্যাবেলেট খাওয়ার নিয়ম কি। ত চলুন এবার জেনে নেওয়ার যাক গ্যাসটোন ট্যাবলেট এর খাওয়ার নিয়ম। ইন্ট্রাইউটেরাইন গ্রোথা রিটারডেশ্ন সমস্যা থাকলে আপনি দিনে ৩টি করে gastona tablet ১ মাস সেবন করতে পারেন। এরপর আপনার যদি সমস্যার সমাধান পেয়ে যান। এর পর থেকে ওষুধ সেবন করা কমিয়ে দিবেন। তবে হ্যা আপনার কোন ধরণের সমস্যার জন্য গ্যাসটোনা ট্যাবলেটটি খাচ্ছেন এটা নিয়ে ডাক্তারের সাথে পরামর্শ করে নিলে ভালো হবে।

আরো পড়ুনঃ কৃমির ট্যাবলেট খেলে কি বাচ্চা নষ্ট হয়

কেননা আপনার সমস্যা অনুযায়ী তারা আপনাকে ট্যাবলেটটি খাওয়ার নিয়ম জানিয়ে দিবেন। অপর দিকে কোনো গর্ভবতী মায়েদের অসময়ে বাচ্চা প্রসবের আশঙ্কা দেখা দিলে তখন এই gastona tablet সেবন করার নির্দেশ থাকে তবে। এই ক্ষেত্রে একটি ভালো ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত। কেননা সব ওষুধেরই পাশ্বপ্রতিক্রিয়া রয়েছে। তাই আপনি নিয়ম ব্যতিত অতিরিক্ত সেবন করলে বাচ্চার সমস্যা হতে পারে। তাই এই দিকে খেয়াল রাখবেন। আশা করি বুঝতে পেরেছেন gastona tablet কি এই সম্পর্কে বিস্তারিত।

গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে

gastona ট্যাবলেটটি বিশেষ করে মেয়দের জন্য অনেক ভালো কার্যকারী। মেয়েদের ব্লোটিং এবং গর্ভবতী মায়েদের বাচ্চা প্রসবের জন্য কাজ করে। এছাড়াও অম্লতা,ডাইজেশনের মতো সমস্যা গুলো দূর করার জন্য gastona ট্যাবলেট কাজ করে থাকে। এছাড়া পুরুষ এবং মহিলাদের সকলেরই পেটে গ্যাসটিক এর সমস্যা দূর করার জন্য এই ট্যাবলেটটি ভালো কার্যকারী। গ্যাসের কারণে যাদের অস্বস্তি ব্যথা হয় তাদের জন্য এই গ্যাসটোনা ট্যাবলেট কাজ করে। তবে সাধারণত বেশির ভাগ সময় ডাক্তারের পরামর্শ অনুসরণ করেই এই ট্যাবলেটটি সেবন করা হয়। এছাড়াও মাত্রাদান ব্যক্তির বয়স এবং স্বাস্থ্যের অবস্থায় অনুসরণ করে এই ট্যাবলেট খাওয়ার নির্দেশ দিয়ে থাকেন। আশা করি বুঝতে পেরেছেন gastona কি কাজ করে এই সম্পর্কে বিস্তারিত্র।

gastona tablet এর দাম

এই ট্যাবলেট এর বর্তমান বাজার মূল্য বলা অসম্ভব। কেননা ওষুধের দাম ওঠানামা করে। তবে অনুমানিক এই gastona tablet টি আপনি ৮ টাকা করে এক প্যাকেট পেয়ে যাবেন। এক প্যাকেট এ রয়েছে ১০টি ট্যাবলেট। যার প্রতিটি মূল্য আসে ১ টাকা ২৫ পয়সা। তবে আপনি কোনো দেশে রয়েছে সেই দেশের ওষুধের বাজারের ওপরে নির্ভর করবেই দাম।

আরো পড়ুনঃ androcap কতদিন খাওয়া যায় - Androcap এর অপকারিতা

কেননা সেখানে এই ট্যাবলেট এর আমদানি বেশি হলে দাম কম থাকবে। আর আমদানি কম থাকলে ওষুধের দাম এর থেকে বেশি হবে। তবে আপনি যে কোনো ওষুধে কেনার সময় অবশ্যয় তার গায়ে লিখা মূল্য দেখে কিনবেন। আশা করি বুঝতে পেরেছেন gastona tablet এর দাম কত।

gastona tablet এর পার্শপ্রতিক্রিয়া

সব ওষুধের যেমন উপকারিতা রয়েছে ঠিক তেমন তার পার্শপ্রতিক্রিয়াও রয়েছে। অনেকে মনে করেন খুব দ্রুত সুস্থ্য হবার জন্য একবারে ৪-৫ টা ট্যাবলেট কিংবা বেশি করে ওষুধ খেয়ে নিলেই ভালো হয়ে যাবে। তবে আসল ব্যপারটা এমন নয় প্রতিটি ওষুধের নির্দিষ্ট একটি নিয়ম আছে সেবন করার। আপনি ওই নিয়ম অনুসরণ করে সেবন করলে আশা করা যায় ফলাফল ভালো পাবেন। আর নিয়ম ব্যতীত সেবন করলে তার পার্শপ্রতিক্রিয়া গুলো আপনার শরীরে সমস্যা দেখা দিতে পারে। gastona tablet এর পার্শপ্রতিক্রিয়াঃ

  • আপনার মাঝে মাঝে বমি বমি ভাব হবে।
  • গ্যাস্টিক এর সমস্যা হতে পারে।
  • শরীরে চুলকারি হতে পারে।
  • আপনার আগের থেকেই এলার্জির সমস্যা থাকলে তা বৃদ্ধি পাবে।

প্রিয় পাঠক সাধারণত উপরুক্ত সমস্যা গুলো gastona tablet এর পার্শপ্রতিক্রিয়া হিসেবে গণ্য করা হয়। তবে এছাড়াও ভিন্ন ধরণের পার্শপ্রতিক্রিয়া অনেকের লক্ষণ করা যায়। আশা করি বুঝতে পেরেছেন gastona tablet এর পার্শপ্রতিক্রিয়া কি এই সম্পর্কে বিস্তারিত।

শেষকথা- gastona কিসের ঔষধ - gastona tablet

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন gastona কিসের ঔষধ - gastona tablet,gastona কি কাজ করে,gastona tablet bangla এই সম্পর্কে বিস্তারিত।আশা করি আমার এই পোস্টটি পড়ে আপনার উপকারে আসবে। এই আর্টিকেলটি আপনার ভালো লাগলে বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন। আর নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

আরো পড়ুনঃ ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয়

কেননা আমার এই ওয়েবসাইটে প্রতিদিন নতুন নতুন তথ্য আপনাদের কাছে তুলে ধরি। প্রতিদিন এমন তথ্য পেতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। এতক্ষণ এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url