purisal syrup এর কাজ কি - পিউরিসাল কিসের ঔষধ

প্রিয় পাঠক আপনি কি purisal syrup এর কাজ কি বা পিউরিসাল কিসের ঔষধ এই সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমার আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আমি আজকে আপনাদের আছে এই আর্টিকেলে আলোচন করবো purisal syrup এর কাজ কি বা পিউরিসাল কিসের ঔষধ এই নিয়ে বিস্তারিত। চলুন আপনার মূল্যবান সময় নষ্ট না করে শুরু করা যাক purisal syrup এর কাজ কি বা পিউরিসাল কিসের ঔষধ।

পিউরিসাল কিসের ঔষধ
আমার এই পোস্টটি আপনি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম এবং কাশির সিরাপ খাওয়ার নিয়ম নিয়ে বিস্তারিত। তাই আপনাকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইলো।

পেজ সূচিপত্রঃ purisal syrup এর কাজ কি - পিউরিসাল কিসের ঔষধ

  • purisal syrup এর কাজ কি
  • পিউরিসাল কিসের ঔষধ
  • পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম
  • কাশির সিরাপ খাওয়ার নিয়ম
  • শেষকথা - purisal syrup এর কাজ কি বা পিউরিসাল কিসের ঔষধ

purisal syrup এর কাজ কি

কাশির শব্দটি আমাদের সকলেরই অনেক পরিচিত কেননা। আমাদের শরীরেরে যদি হালকা ঠান্ডা লাগে তাহলে কাশি শুরু হয়ে যায়। তখন কাশি দিতে দিতে আমরা হাপিয়ে যায়। তাই এই কাশি দূর করার জন্য বা ভালো করার জন্য অনেক ওষুধ খেতে থাকি তারপর ও শেষ হয় না যেন কাশি। তাই আমি আজকে আপনাদের এমন একটি সিরাপ নিয়ে আলোচনা করবো যা আপনার শরীরের কাশি একদম ভালো করে দিবে এছাড়াও আপনার ঠান্ডা জনিত রোগ কিংবা সর্দি থাকলে ভালো হয়ে যাবে।

ত সিরাপটির নাম হলো পিউরিসাল-purisal সিরাপ। এছাড়া আপনাদের ভেতরে অনেকে জানতে চান purisal syrup এর কাজ কি। এই সকল বিষয়ে গুলো নিয়ে বিস্তারিত থাকছে আমার আজকের এই পোস্টে তাই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইলো। purisal syrup আমাদের শরীরের ঠান্ডা জনিত রোগ, সর্দি,কাশি দূর করার জন্য অনেক উপকারি। এটা ছোট থেকে শুরু করে সব বয়সের মানুষ খেতে পারবে সিরাপটি। তবে সিরাপটি বড়দের থেকে ছোটদের রোগ প্রতিরোধ করতে সাহায্য করবে।এক কথায় বলতে পারেন purisal syrup / পিউরিসাল সিরাপটি ছোট বাচ্চাদের সর্দি কাশি ভালো করার জন্য অনেক কার্যকারী একটি সিরাপ।

কেননা বাচ্চারা ত নিজেদের শরীরের নিজে যত্ন নিতে পারেনা তাছাড়া বাচ্চাদের রোগ প্রতিরোধ করার ক্ষমতা খুব কম। সেজন্য প্রায় সব সময় বাচ্চাদের ঠান্ডা জনিত জ্বর সর্দি কাশি লেগেই থাকে। তাই এই বাচ্চাদের জন্য খুব ভালো একটি সিরাপ হলো পিউরিসাল সিরাপ। তবে বাচ্চাদের এই সিরাপটি খাওয়ানোর সময় ডাক্তারের পরামর্শন নিয়ে খাওয়ানো ভালো। আশা করি আপনি purisal syrup এর কাজ কি এই বিষয়ে বিস্তারিত ধারণা পেয়েছেন।

পিউরিসাল কিসের ঔষধ

প্রিয় পাঠক স্বাস্থ্য হলো আমাদের বেঁচে থাকার জন্য মূল সম্পদ। আপনাদের ভেতরে অনেকে জানতে চান পিউরিসাল কিসের ঔষধ বা পিউরিসাল ঔষধ কি কাজ করে। তাই আমি আজকে আপনাদের জানাবো পিউরিসাল কিসের ঔষধ। পিউরিসাল হলো এক ধরণের সিরাপ যা শিশুদের ঠান্ডা জনিত সমস্যা বা সর্দি কাশি দূর করতে সাহায্য করে। এটা শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষ খেতে পারবে। তবে বিশেষ করে শিশুদের জন্য ভালো কার্যকারী।

কেননা শিশুদের হালকা একটি ঠান্ডা লাগলে কিংবা গরমে তাদের শরীরে ঘাম বসে গেলে দেখা যায় শিশুর কাশি শুরু হয়ে গেছে বা সর্দিতে নাক বন্ধ হয়ে আছে। সেই শিশুদের এই রোগ প্রতিকার করতে পিউরিসাল সিরাপটি অনেক ভালো কার্যকারী। তবে বাচ্চাদের এই ওষুধটি খাওয়ানোর সময় আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে খাওয়াতে পারেন। আশা করি পিউরিসাল কিসের ঔষধ এই সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন।

পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম

যেকোনো সিরাপ খাওয়ার ক্ষেত্রে আপনি খেয়াল রাখবেন আপনি কি নিয়ম মতো খাচ্ছেন নাকি অনিয়মে খাচ্ছেন। আপনি একবারে একদিনে রোগ ভালো করার জন্য যদি যেকোনো ওষধ বা সিরাপ খেয়ে থাকেন তাহলে এর মতো বোকামি আর কিছুই নেই। তাই আপনি নিজে কিংবা অন্য কে যেকোনো ওষধ খাওয়ানোর সময় আপনি সঠিক নিয়ম অনুসরণ করে খাওয়াবেন। এবার আপনাদের জানাবো পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম।

এই সিরাপটি ১২ বছর বয়স থেকে শেষ বয়সিদের জন্য ১ থেকে ২ মিলিগ্রাম করে পিউরিসাল সিরাপটি প্রতিদিন ২ থেকে ৩ বার করে খেতে পারেন। তবে বাচ্চাদের ক্ষেত্রে আর গর্ভবতী মায়েদের ক্ষেত্রে এই সিরাপটি খাওয়ার নিয়মটি ভিন্ন। বাচ্চাদের ৬ থেকে ১১ বছর বয়সিদের ৪ থেকে ৫ মিলি করে খাওয়াতে পারেন। ৪ থেকে ৫ মিলি মানে এক চামচ। প্রিয় পাঠক এছাড়া আপনার সমস্যা অনুযায়ী ডাক্তারের পরামর্শ অনুযায়ী পিউরিসাল সিরাপ খেতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন।

কাশির সিরাপ খাওয়ার নিয়ম

প্রিয় পাঠক আপনার যদি অতিরিক্ত কাশি হয়ে থাকে তাহলে নিশ্চয় আপনি এই কাশি ভালো করার জন্য কাশির ওষুধ নিয়ে আসবেন। তবে কাশি কোনো ওষধটি সবচেয়ে ভালো কাজ করে এটা কি আনি জাননে। পিউরিসাল সিরাপটি কাশি ভালো করার জন্য অনেক ভালো ভূমিকা রাখে। তবে এবার আপনার প্রশ্ন কাশির সিরাপ খাওয়ার নিয়ম কি এটা ত আপনার জানা নেই তাই তো। প্রিয় পাঠক যেকোনো সিরাপ খাওয়ার ক্ষেত্রে আপনি খেয়াল রাখবেন আপনি কি নিয়ম মতো খাচ্ছেন নাকি অনিয়মে খাচ্ছেন।

আপনি একবারে একদিনে রোগ ভালো করার জন্য যদি যেকোনো ওষধ বা সিরাপ খেয়ে থাকেন তাহলে এর মতো বোকামি আর কিছুই নেই। তাই আপনি নিজে কিংবা অন্য কে যেকোনো ওষধ খাওয়ানোর সময় আপনি সঠিক নিয়ম অনুসরণ করে খাওয়াবেন। কাশির সিরাপ খাওয়ার নিয়ম হলো বাচ্চাদের ২ থেকে ১১ বছর পর্যন্তদের জন্য প্রতিদিনে ৩ বার করে ৪ থেকে ৫ মিলিগ্রাম বা একচামচ করে খাওয়াবেন। আর ১২ থেকে শেষ বয়সিদের জন্য ৪ থেকে ৫ মিলি করে খাওয়াতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন কাশির সিরাপ খাওয়ার নিয়ম।

শেষকথা - purisal syrup এর কাজ কি বা পিউরিসাল কিসের ঔষধ

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন purisal syrup এর কাজ কি বা পিউরিসাল কিসের ঔষধ তা নিয়ে বিস্তারিত। আশা করি আমার আজকের এই আর্টিকেলটি পড়ে আপনার উপকারে আসবে। আপনার যদি এই পোস্টটি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন। আর যদি নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। কেননা আমার এই ওয়েবসাইটে প্রতিদিন নতুন নতুন প্রশ্ন আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করি। তাই প্রতিদিন এমন তথ্য পেতে চোখ রাখুন আমার এই ওয়েবসাইটে। এতক্ষণ আমার এই পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ আপনাকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url