সাপ তাড়ানোর এসিড - সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

প্রিয় পাঠক আপনি কি সাপ তাড়ানোর এসিড বা সাপ তাড়াতে ব্লিচিং পাউডার সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমার আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা আমার আজকের এই আর্টিকেলে আপনাদের জানাবো সাপ তাড়ানোর এসিড বা সাপ তাড়াতে ব্লিচিং পাউডার নিয়ে বিস্তারিত। তো চলুন আপনার মূল্যবান সময় নষ্ট না করে সাপ তাড়ানোর এসিড বা সাপ তাড়াতে ব্লিচিং পাউডার সম্পর্কে জেনে নেওয়া যাক।

সাপ তাড়ানোর এসিড - সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

আমার এই পোস্টটি আপনি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন কার্বলিক এসিড সাপ তাড়াতে এবং কার্বলিক এসিড ব্যবহারের নিয়ম সম্পর্কে বিস্তারিত। তাই শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ার জন্য অনুরোধ রইলো।

পেজ সূচিপত্রঃ সাপ তাড়ানোর এসিড - সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

  • সাপ তাড়ানোর এসিড
  • সাপ তাড়াতে ব্লিচিং পাউডার
  • কার্বলিক এসিড সাপ তাড়াতে
  • সাপ ঘরে না আসার ঔষধ
  • কার্বলিক এসিড ব্যবহারের নিয়ম
  • শেষকথা - সাপ তাড়ানোর এসিড - সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

সাপ তাড়ানোর এসিড

সাধারণত দেখা যায় যে অনেক সময় বাড়ির আশপাশে অনেক সাপ পোকামাকড় থাকে। এই সাপ তাড়ানোর একটি এসিড আছে। এই এসিড ব্যবহার করলে বাড়ির আশপাশে সাপ আসবেনা। তবে আপনাদের ভেতরে অনেকের জানা নেই সাপ তাড়ানোর এসিড কোনটা। তাই আমি আজকে আপনাদের জানাবো সাপ তাড়ানোর এসিড নিয়ে বিস্তারিত। এসিডটির নাম হল কার্বলিক এসিড। এই এসিড দিয়ে সাধারণত সাপ তাড়ানো হয়।

এই এসিড টি একটি বোতলের ভেতর থাকে। এই বোতল খোলা রাখতে হবে তাহলে বাতাসের সাথে মিশে গিয়ে এই এসিড চারদিকে ছড়িয়ে পড়বে। তাহলে আর সাপ বাড়িতে কখনো আসবে না। এভাবে আপনারা এই সাপ তাড়ানোর এসিড টি ব্যবহার করতে পারেন তাহলে আপনাদের বাড়িতে আর কখনো সাপ আসবে না। আশা করি সাপ তাড়ানোর এসিড কোনটি এই বিষয়ে বিস্তারিত ধারণা পেয়েছেন।

সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

সাপ তাড়াতে ব্লিচিং পাউডার অনেক উপকারী কাজ করে। এই ব্লিচিং পাউডারটির ব্যবহারের নিয়ম। প্রথমে আপনাকে আপনার হাতে হাতমোজা ব্যবহার করতে হবে। তারপরে আপনার পরিমাণ মত আপনাকে ব্লিচিং পাউডার নিয়ে নিতে হবে। তারপর বাড়ির চারপাশে এই ব্লিচিং পাউডারটি দিয়ে দিতে হবে।

বৃষ্টি হলে লক্ষ্য রাখবেন যে ব্লিচিং পাউডারটি ধুয়ে গেছে নাকি ধুয়ে গেলে আপনাকে আবার এই পাউডারটি ব্যবহার করতে হবে। এই ব্লিচিং পাউডারে থাকে সালফার। এই সালফার সাপের ত্বকে একটি জ্বালা সৃষ্টি করে সেজন্য সাপ আসতে পারেনা। এভাবে আপনারা ব্লিচিং পাউডার দিয়ে সাপ তাড়াতে পারেন।

কার্বলিক এসিড সাপ তাড়াতে

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন সাপ তাড়ানোর এসিড বা সাপ তাড়াতে ব্লিচিং পাউডার নিয়ে বিস্তারিত। এবার আপনাদের সাথে আলোচনা করবো কার্বলিক এসিড সাপ তাড়াতে উপায় নিয়ে। বন্যা প্লাবন এলাকায় বিষাক্ত সাপের কামড় থেকে রক্ষা পেতে ঘরে অথবা ঘরের নির্দিষ্ট কোন স্থানে কার্বলিক এসিড দিতে হবে অথবা ঘরের এক কোণে এই কার্বলিক এসিড রাখতে হবে। কার্বলিক এসিড না পাওয়া গেলে রসুন কেটে ঘরের চারদিকে ছিটিয়ে দিতে হবে। এতে করে ঘরে সাপ ঢুকতে পারবে না অথবা সাপ ঘরে থাকলে বেরিয়ে আসবে।

সাপ ঘরে না আসার ঔষধ

সাপের উপদ্বীপ থেকে মুক্তি পেতে ব্যবহার করুন কার্বলিক এসিড। কার্বলিক এসিড কাঁচের বোতলে ভরে রাখলে সাপ আর আসে না। সাপের দেহে এক ধরনের স্মাইল ডিপেকটিক অর্গান থাকে যার সাহায্যে সাপ বাতাস থেকে গন্ধ নেয়। কার্বলিক এসিড মিশ্রিত বাতাস যখন শ্বাস-প্রশ্বাসে সাথে সাপের দেহে প্রবেশ করে।
তখন সাপ বুঝতে পারে যে আশেপাশের পরিবেশ তার জন্য নিরাপদ নয়। এই কারণে কার্বলিক এসিড এর বোতল খোলা রাখা হয় যেন সহজে তা বাতাসে মিশে যেতে পারে। তখন সাপ ও আর ধারে কাছে আসে না। কার্বলিক এসিড অবশ্যই কাঁচের বোতলে রাখবেন। প্লাস্টিকের বোতলে রাখলে এসিডে গলে যেতে পারে।

কার্বলিক এসিড ব্যবহারের নিয়ম

এটি ব্যবহারের সময় নিজের চোখে সানগ্লাস ব্যবহার করতে হবে এবং হাতে হাত মোজা মুখে মাক্স ব্যবহার করে এই কার্বালিক এসিড ব্যবহার করবেন। খেয়াল রাখবেন এই এসিডটা কিন্তু খুব মারাত্মক একটা এসিড। যখন হাতে অথবা চোখে বা চামড়ার মধ্যে লাগে তাহলে এই জায়গাটার অবস্থা খারাপ হয়ে যায়। যে দিক দিয়ে সাপ আসে সে দিক দিয়ে এই কার্বলিক এসিড ছড়াই দিতে হবে।

এই কার্বলিক এসিড দিলে বাতাসে ছড়িয়ে যায় তখন সাপ বুঝতে পারে তার জন্য এই জায়গাটা নিরাপদ নয়। তখন আর সাপ আসবেনা। এই কার্বলিক এসিড টি ব্যবহারের পর ভালো করে সাবান দিয়ে হাত ধুয়ে নিতে হবে। এভাবে কার্বলিক এসিড ব্যবহার করতে পারেন। আশা করি  বুঝতে পেরেছেন কার্বলিক এসিড ব্যবহারের নিয়ম নিয়ে বিস্তারিত।

শেষকথা - সাপ তাড়ানোর এসিড - সাপ তাড়াতে ব্লিচিং পাউডার

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন সাপ তাড়ানোর এসিড বা সাপ তাড়াতে ব্লিচিং পাউডার নিয়ে বিস্তারিত। আশা করি আমার আজকের  এই আর্টিকেলটি পড়ে আপনার উপকারে আসবে। আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। আর যদি নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। কেননা আমার এই ওয়েবসাইটে প্রতিদিন নতুন নতুন তথ্য আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করি। প্রতিদিন এমন তথ্য পেতে চোখ রাখুন আমার এই ওয়েবসাইটে। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • MAKE BONGO
    MAKE BONGO March 2, 2024 at 8:13 AM

    sundor post

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url