চাপা ভাঙ্গা ঠিক করার টেবলেট কি জেনে নিন

সন্মানিত পাঠকবৃন্দ আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমাদের ছেলে ও মেয়েদের মধ্যে আনেকেরি এখন চাপা ভাঙ্গা স্বাভাবিক ভাবে দেখা যায় যার ফলে আমাদের চেহারার প্রকৃত সুন্দর্য নষ্ট করে। এ রকম স্যামসা থেকে আমরা আনেকে নিস্তার পেতে চাই কিন্তু সঠিক গাইড লাইন ও সঠিক তথ্যের আভাবে এই শারিরীক স্যামসা থেকে আমরা নিস্তার পেতে পাড়ছেন না। 

চাপা ভাঙ্গা ঠিক করার টেবলেট কি

তাহলে আমাদের আজকের আর্টিকেল টি আপনার জন্য। চাপা ভাঙ্গা বলতে আমরা বুঝি আমাদের গালের দুই পাশে মুখের ভেতর চুপশে থাকা। যে কারনে আমাদের দেখতে আনেক টা খারাপ লাগে। আমরা চাইলে এই স্যামসা থেকে সহজে নিস্তার পেতে পারি। তাহলে চলুন আপনাদের মূলবান সময় নষ্ট না করে চাপা ভাঙ্গা ঠিক করার খাবার, ট্যাবলেট, উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

সূচিপত্র : চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট কোনটি

  • চাপা ভাঙ্গা কি ও কেনো হয় 
  • প্রাকৃতিক ভাবে চাপা ভাঙ্গা ঠিক করার উপায় 
  • চেহেরা মোটা করার সহজ উপায় 
  • যে সব খাবার খেলে চাপা ভাঙ্গা ঠিক হয় 
  • শেষ কথা - চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট 

চাপা ভাঙ্গা কি ও কেনো হয়

আমরা চাপা ভাঙ্গা বলতে বুঝি আমাদের মুখ-মন্ডলে দুই পাশে গালে চুপশে থাকা ও গালে গোস্ত কম থাকা। এই স্যামসা টি ছেলে ও মেয়ে দের সবারি হতে পারে। যাদের চাপা ভাঙ্গা আছে তাদের দেখতে কিছু টা বয়স্ক লাগে ও তাদের প্রকৃত বয়সের থেকে বেশি বয়সের মনে হয়। সাধারণ আমাদের বাঙালির কারো কারো জন্মগত ভাবে হয়ে থাকে আবার কারো কারো বংশগত ভাবেও হয়ে থাকে আবার কিছু মানুষের পরিবেশ পরিস্থিতির কারনে এই স্যামসা হয়ে থাকে। 

মানব দেহে পর্যান্ত ভিটামিন এর আভাবে এই স্যামসা টি বেশি হয়ে থাকে। চাপা ভাঙ্গা ঠিক করতে আপনাকে কিছু নিয়ম মানতে হবে। তা বাদে আমাদের আনেক ওষুধ ব্যায়াম ইত্যাদি মাধ্যম আছে আমাদের এই শারীরিক চাপা ভাঙ্গা ঠিক করার জন্য। তাই আমরা এই চাপা ভাঙ্গা নিয়ে টেনশন ও দুশ্চিন্তা না করে চলুন চেনে নি কি করে এই চাপা ভাঙ্গার সমাধান পাবো। 

প্রাকৃতিক ভাবে চাপা ভাঙ্গা ঠিক করার উপায়

প্রাকৃতিক আনেক ভাবে চাপা ভাঙ্গা ঠিক করা যায় তার মধ্যে কয়েক টি বিষয় উল্লেখ করা হলো। সাধারণ পুষ্টিকর খাবার কম খাওয়ার জন্য আমাদের শরীর দির্বল হয় ও চাপা ভাঙ্গা হয়ে থাকে। আবার শরীরে ভিটামিন এর আভাবে এই স্যামসা হয়ে থাকে তাই পর্যান্ত পরিমানে ভিটামিন ও পুষ্টি জাতীয় খাবার বেশি গ্রহণ করতে হবে। তা বাদে পর্যান্ত ঘুমানো পরিমান মতো প্রতিদিন পানি পান করা মানুসিক চিন্তা না করা ও সব সময় নিজেকে ফিটফাট রাখা। ঠিকমতো শাকসবজি,ভিটামিন যুক্ত ফলমূল জাতীয় সবজি বেশি খাওয়া । 

চাপা ভাঙ্গার আরেক টি উল্লেখ যোগ কারন হলো বিষয় করে পুরুষদের ক্ষেতে হস্তমৈথুনের কারনে চাপা ভাঙ্গা বেশি হয়ে থাকে তাই কোনো পুরুষের যদি হস্তমৈথুনের আভ্যাস থাকে তাহলে তাকে যতো দুরুত্ব সম্ভব সে আভ্যাস পরিত্যাগ করতে হবে। আর যদি আপনি বিবাহ হন তাহলে সহবাসের পর পর্যান্ত পরিমানে পুষ্টি কর খাবার খাবেন কারন সহবাসের সময় আনেক পরিমানে বীর্য় ক্ষয় হয়ে থাকে তাই বেশি বেশি পুষ্টি ও ভিটামিন খাবার গ্রহন করতে হবে। 

চেহেরা মোটা করার সহজ উপায়

যাদের রোগা পাতলা চেহারা তারা সবাই চাই তারা একটু মোটা ফিটফাট হবে। নিজেকে সুর্শন করবে তবে তাদের আনেকের জানা নাই যে তাদের চেহারা মোটা করার সঠিক ও সহজ উপায় সম্পর্কে তাহলে আজকের আর্টিকেল টি তার জন্য। আপনি যদি বংশ গত ভাবে জিনের প্রভাবে রোগা পাতলা পাতলা চিকন হয়ে থাকেন তাহলে এটা স্বাভাবিক বিষয় । আর যদি আপনার অস্বাভাবিক জিবন যাপন এর কারনে আপনি প্রতিনিয়তো রোগা ও চিকন হতে থাকেন তাহলে এই অস্বাভাবিক জিবন যাপন পরিহার করতে হবে। কারন আপনি যদি নিজের শরীরের যন্ত না নেই তাহলে আপনি কোনো দিনি মোটা ও সুন্দর চেহারার আধিকার হতে পাড়বেন না। 

আপনি যদি সহজে মোটা ও সুন্দর চেহারার আধিকারি হতে চাই সর্ব ১ম আপনাকে অতিরিক্ত রাত জাগা বাদ দিতে হবে। আর হস্তমৈথুনের আভ্যাস থাকলে ওটাও বাদ দিতে হবে। তার পাশাপাশি আপনাকে প্রতিদিন ভিটামিন সি ও ভিটামিন ই যুক্ত খাবার খেতে হবে এই ভিটামিন জাতীয় খাবার তকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে থাকে। আর প্রতিদিন আপনার খাদ্য তালিকায় দুধ, ডিম, সবুজ শাক সবজি ইত্যাদি খাবার রাখতে হবে। আপনার বদ আভ্যাস ও এ সব ভিটামিন জাতীয় খাবার যদি আপনি গ্রহন করতে তাহলে খু্ব আল্প সময় আপনার চাপা ভাঙ্গা ঠিক হয়ে আপনার চেহারা সুন্দর হয়ে যাবে। 

যে সব খাবার খেলে চাপা ভাঙ্গা ঠিক হয়

আপনার যদি বংশগত ভাবে চাপা ভাঙ্গা স্যামসা টা টি থেকে থাকে তাহলে এটা ঠিক করা একটু মুশকিল। তবে যদি আপনার অস্বাভাবিক জিবন যাপন এর জন্য চাপা ভাঙ্গা হয়ে থাকে তাহলে কিছু নিয়ম মেনে কয়েক দিন পুষ্টি ও ভিটামিন জাতীয় খাবার খেলে এটা ঠিক হয়ে যায়। আগেও বলছি এখনো বলছি ভিটামিন সি ও ভিটামিন ই যুক্ত খাবার বেশি খেতে হবে আর অতিরিক্ত রাত জাগা যাবে না। প্রতিদিন রাতে এক গ্লাস দুধ খেয়ে ঘুমাবেন ও ঘুম থেকে উঠে এক গ্লাস দুধ ও খেজুর খেতে পারেন।

মনে রাখবেন আপনার মুখে চাপা ভাঙ্গা ঠিক করার জন্য আপনার খাবার এর প্রতি বিশেষ ভাবে নজর দিতে হবে। মনে রাখবেন আপনি যদি রুটিন করে এই পুষ্টি জাতীয় খাবার গুলো খান আর নিয়মিত পর্যান্ত পরিমানে ঘুম পাড়েন তাহলে আপনি ১ মাসের মধ্যে আপনার চাপা ভাঙ্গা ঠিক করতে পাড়বেন। তাহলে প্রিয় পাঠক নিশ্চিয় বুঝতে পেড়েছেন যে কোন কোন খাবার খেলে তাড়াতাড়ি চাপা ভাঙ্গা ঠিক করা যায়। 

শেষ কথা - চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট 

 উপরে আমরা চাপা ভাঙ্গা ঠিক করার আনেক পদ্ধতি ও খাবার ও আভ্যাস সম্পর্কে জেনেছি এখন আমরা এখন আমরা জানবো যে কি ভাবে মেডিসিন এর মাধ্যমে চাপা ভাঙ্গা ঠিক করা যায়। বাজারে এমন আনেক ওষুধ পাওয়া যাবে যা চাপা ভাঙ্গা ঠিক করে তবে আমরা যে ওষুধ গুলো সবচেয়ে বেশি কর্য়করি ও খু্ দ্রুত কাজ করে সে ওষুধ বিষয় বিস্তারিত জানবো। চাপা ভাঙ্গা ঠিক করার একটি কার্য়কারী ওষধ হলো ডেক্সান টেবলেট যা খু্ব তাড়াতাড়ি কাজ করে। তা বাদে ঘৃতকুমারি নিয়মিত খেলেও চাপা ভাঙ্গা ঠিক হয়ে যায়। 

তার মধ্যে আরো একটি কার্যকারি টেবলেট হলো মাল্টি ভিটামিন মিনারেল টেবলেট খান আর স্কয়ার কোম্পানির filwel gold টেবলেট টি প্রতি দিন দুপুরে একটি করে প্রায় ৩ মাস খাবেন দেখবেন সাস্থ্য সুন্দর হয়ে যাবেন হয়ে যাবে গাল ফুলে আসবে চাপা ভাব চলে যাবে ও চেহারা সুন্দর হয়ে যাবে। টেবলেটের পাশাপাশি মুখের জন্য ছোট্ট ছোট্ট আনেক ব্যয়াম আছে সে গুলো করতে পাড়েন। 

তাহলে সন্মানিত পাঠকবৃন্দ আশা করি এই আর্টিকেল টি পড়ে আপনারা চাপা ভাঙ্গা টেবলেট, চাপা ভাঙ্গার ঠিক করার পদ্ধতি, খাবার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানাতে পাড়ছি যা আপনারা বাস্তব জিবনে কাজে লাগাতে পাড়বেন। এই আর্টিকেল টি পড়ে যদি আপনাদের উপকার হয় তাহলে আমার লেখা স্বাথক হবে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url