মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস সম্পর্কে বিস্তারিত জানুন

  

প্রিয় পাঠক আপনি কি মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমার আজকের এই আর্টিকেলটি মন দিয়ে পড়ুন। কেননা আমার আজকের এই আর্টিকেল এর মূল বিষয় হলো মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস। ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।
মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস বিস্তারিত জানুন
আমার এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন শরীরের লোম তোলা কি জায়েজ এবং পায়ুপথের লোম দূর করার উপায়।তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইলো।

পেজ সূচিপত্রঃ মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস

মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস

প্রিয় পাঠক আপনাদের ভেতরে অনেকেই গুগলে সার্চ দিয়ে থাকে মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।আমাদের দেহের গোপনাঙ্গের চলু অনেকে বড় করে রেখে মাঝে মাঝে কাটে।আবার অনেক জন আছে তার একটি নিদিষ্ট সময়ের ভেতরে কাটে। পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। আমাদের ইসলামিক বিষয় কি দিয়ে আমাদের সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে থাকার নির্দেশ দিয়েছে। ছেলে এবং মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস অনুযায়ী নিজের শরীরকে সবসময় পবিত্র রাখার নির্দেশ দিয়েছেন।

এতে করে তার শরীর ও পবিত্র থাকবে এবং তার মনও পবিত্র থাকবে। যেহেতু আমরা মুসলিম তাই ইসলামিক নিয়ম অনুযায়ী আপনাকে সাত দিনের ভিতরে একবার করে কাটতে হবে বা পরিষ্কার করতে হবে। তবে যদি আপনার সুযোগ সুবিধা অনুযায়ী আপনি এই সাত দিনের ভিতরে পরিষ্কার না করতে পারেন। তাহলে আপনি ৪০ দিনের এর মধ্যে একবার কাটতে পারেন বা পরিষ্কার করতে পারেন। প্রতি সপ্তাহে আপনি যদি গোপনাঙ্গের চুল পরিষ্কার করেন তাহলে ইসলামের শরীয়তে এটাকে মুস্তাহাব বলে।


অন্যদিকে আপনি যদি চল্লিশ দিনের ভিতরে আপনার সুযোগ সুবিধা অনুযায়ী একবারও গোপনাঙ্গের চুল পরিষ্কার করতে না পারেন এটাকে ইসলামের শরীয়তে এটাকে গণ্য করা হয় মাকরুহে তাহরীমী। তাহলে আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। তাই আমরা সব সময় চেষ্টা করব নিয়মিত ভাবে গোপন অঙ্গের চুল পরিষ্কার করার। যেন আপনাকে এমন গুনাহে পড়তে না হয় এই দিকে খেয়াল রাখবেন।মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস টি আবু ইবনে মালিক (রাঃ) থেকে জানা যায়।

আমাদের মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার সাহাবীদের জানিয়েছেন কমপক্ষে ৪০ দিনের ভেতরে হাত পায়ের নখ কাটাই এবং গোপনাঙ্গের চুল পরিষ্কার করা।জামে-আত তিরমিজি (হাদিস-২৭৫৮)। তাই পরিশেষে আপনাদের প্রত্যেকের উচিত ইসলামের শরীয়ত অনুযায়ী আপনার জীবনকে পরিচালনা করা। আপনি যদি সঠিক সময়ে আপনার গোপনাঙ্গের চুল পরিষ্কার করেন। এতে আপনি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন। রোগ জীবাণু থেকে মুক্তি পাবেন। ইসলামের শরীয়ত অনুযায়ী চলতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস।

শরীরের লোম তোলা কি জায়েজ

আল্লাহ তাআলা আমাদেরকে তার নিজ হাতে সৃষ্টি করেছেন।আমাদের যেখানে যেমনটা মানাবে ঠিক তেমন করে আমাদের সৃষ্টি করেছেন। আমাদের দেহের লোমগুলোকে ৩ অংশে বিভক্ত করা হয়েছে।
  • যেগুলো খুব বড় রাখা যাবে না নির্দিষ্ট সময় তা পরিষ্কার করতে হবে। যেমনঃমোচ,বগলের লোম, গোপনাঙ্গের চুল।
  • আমাদের দেহের যেলোম গুলো কখনোই কাটা যাবে না। যেমনঃ দাড়ি,ভূরু।
  • যে লোম গুলোর জন্য কোনো নির্দেশ দেয় নাই
তাই আল্লাহ তায়ার সৃষ্টি বিকৃত করা যাবে না। আমাদের শরীরে যে লোমগুলো পরিষ্কার করতে বলেছেন সেগুলো আমাদের ভালোর জন্যই হাদিসে উল্লেখ রয়েছে। তা বাদে শরীরের অন্যান্য লোম তোলা যাবে না বা পরিষ্কার হয়ে যাবে না। আশা করি বুঝতে পেরেছেন শরীরের লোম তোলা কি জায়েজ।

নিচের চুল দূর করার উপায়

প্রিয় পাঠক আপনাদের ভেতরে অনেকেই জানা নেই নিচের চুল দূর করার উপায়। তাই আমি আজকে আনাদের জানাবো নিচের চুল দূর করার উপায় এই সম্পর্কে বিস্তারিত। আশা করি আমার আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি খুব ভালো মতো বুঝতে পারবেন নিচের চুল দূর করার উপায় গুলো । বিস্তারিতঃ
  • ছেলেদের নাভির নিচের লোমগুলো খুর বা ব্লেড দিয়ে চেছেঁ  ফেলার নির্দেশ দিয়েছে। গোপনাঙ্গের আশেপাশের থেকে শুরু করে মলদ্বারের পর্যন্ত তোমরা তার আশেপাশের সকল লোম পরিষ্কার নির্দেশ দিয়েছেন।
  • মেয়েদের জন্য  নাভি থেকে ৫ আঙ্গুল নিচে এই অংশ থেকে গোপনাঙ্গের আশেপাশে এবং মলদ্বারের আশেপাশে সকল লোমগুলো উপড়ে ফেলার নির্দেশ দিয়েছেন।
  • ছেলেদের ক্ষেত্রে ব্লেড,খুর, আর মেয়েদের ক্ষেত্রে মলম বা ভিট দিয়ে উপড়ে ফেলায় শ্রেষ্ঠ।

আশা করি বুঝতে পেরেছেন নিচের চুল দূর করার উপায় গুলো।ছেলেদের জন্য চেছেঁ ফেলা আর মেয়েদের জন্য উপড়ে ফেলা মুস্তাহাব।

পায়ুপথের লোম দূর করার উপায়

আপনাদের ভেতরে অনেকের জানা নেই পায়ুপথের লোম দূর করার উপায়। তাই আমার আজকের এই পোস্টটে আপনাদের জানাবো পায়ুপথের লোম দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত। ছেলেদের জন্য ব্লেড বা খুর দিয়ে পায়ুপথের আশে পাশের লোম পরিষ্কার করা যায়। আর মেয়েদের ক্ষেত্রে পায়ুপথের আশেপাশে মলম দিয়ে কিংবা এখন সব মেয়েরা ভিট দিয়ে গোপাঙ্গের লোম তুলে।আশা করি বুঝতে পেরেছেন পায়ুপথের লোম দূর করার উপায়।

শেষকথা-মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন মেয়েদের গোপনাঙ্গের চুল কাটার হাদিস সম্পর্কে বিস্তারিত। আশা করি আমার আজকের এই আর্টিকেলটি পড়ে আপনার উপকারে আসবে।আমার এই বাংলা ব্লগ পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন। আর যদি নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।


কেননা আমার এই ওয়েবসাইটে প্রতিদিন তথ্য প্রযুক্তি,লাইফ স্টাইল,শিক্ষা,স্বাস্থ্য-চিকিৎসা,আইন কানুন,প্রবাসি তথ্য ও ইসলামিক বিষয় নিয়ে বাংলা ব্লগ পোস্ট বা আর্টিকেল লেখা হয়। এতক্ষণ আমার এই পোস্টি পড়ার জন্য ধন্যবাদ। এই ধরণের টিপস পেতে চোখ রাখুন আমার এই ওয়েবসাইটে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url