টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট কিভাবে করে বিস্তারিত জেনে নিন

প্রিয় পাঠক আপনি কি টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমার আজকের এই আর্টিকেলটি মন দিয়ে পড়ুন। কেননা আমার আজকের এই আর্টিকেলটির মূল বিষয় হলো টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে তা নিয়ে বিস্তারিত। আমার এই পোস্টটি আপনি শেষ পর্যন্ত পড়লে আপনি খুব সহযে বাড়িতে বসে টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করতে পারবেন।

টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট
টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট

আমার এই পোস্টটি আপনি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন লবন দিয়ে গর্ভবতী পরীক্ষা এবং প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম গুলোর বিস্তারিত। তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইলো।

পেজ সূচিপত্রঃটুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট

  • টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট
  • লবন দিয়ে গর্ভবতী পরীক্ষা
  • প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম
  • চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা
  • ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়
  • শেষকথা - টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট

টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট

অনেক মেয়েরা বাড়িতে বসে প্রেগনেন্সি টেস্ট করতে চান। কিন্তু কি উপায়ে প্রেগনেন্সি টেস্ট করবেন এটা কি আপনার জানা আছে। তাই আমি আজকে আপনাদের জানাবো খুব সহজ একটি উপায় যা আপনার প্রেগনেন্সি টেস্ট করার জন্য অনেক উপকারে আসবে। এই পরীক্ষা করার জন্য প্রয়োজন হবে আপনার সকালের প্রথম প্রসাব, এরপর একটি পাত্র বা বাটি তার সাথে প্রইয়োজন হবে টুথপেস্ট। ত আপনাকে এই পরীক্ষাটি করার জন্য প্রথম আপনার প্রয়োজন হবে সকালে প্রথম প্রসাব। তো প্রথমে আপনি একটি পাত্রে সকালে প্রথম প্রসাদ নিবেন এরপর পাত্রে প্রসাবে টুথপেস্ট দিবেন।

পাত্রে প্রসাব এবং টুথপেস্ট দেওয়ার পরে আপনি কিছুক্ষণ অপেক্ষা করবেন। তারপর খেয়াল করে দেখবেন পাত্রে প্রসাবের রং যদি ঘুলাটে এবং পাত্রের ভেতরে ফেনা দেখতে পান তাহলে আপনি সন্তানের মা হতে চলেছেন। আর যদি পাত্রের প্রসাবের রং যদি সাদা কিংবা আগের রং এর মতো থাকে সেখানে কোনো যদি ফেনা না থাকে তাহলে ভেবে নিবেন আপনি প্রেগনেন্ট নন। তবে মনে রাখবেন আপনাকে প্রেগনেন্সি টেস্ট করার জন্য সকালের প্রথম প্রসাব প্রয়োজন। তাছাড়া রেজাল্ট সঠিক না আসতে পারে। আশা করি আপনি বুঝতে পেরেছেন টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট কিভাবে করে।

লবন দিয়ে গর্ভবতী পরীক্ষা

প্রিয় পাঠক আমাদের বাড়িতে অতি পরিচিত একটি জিনিস হলো লবন। তবে আপনি কি জানেন লবন দিয়ে গর্ভবতী পরীক্ষা করা যায়। কি শুনে অবাক হচ্ছেন। ত চলুন অবাক না হয়ে জেনে নেওয়া যাক লবন দিয়ে গর্ভবতী পরীক্ষা কিভাবে করে তার বিস্তারিত। ত আপনাকে এই পরীক্ষা করার জন্য যে জিনিস গুলো প্রয়োজন একটি কাচের গ্লাস, এক চা চামচ লবণ আর সকালের আপনার প্রথম প্রসাব। ত প্রথমে আপনি সকালে ঘুম থেকে উঠে প্রথম প্রসাব নিবেন একটি কাচের গ্লাসে। এরপর আপনি কাচের ক্লাসের ভিতরে এক চা চামচ লবণ দিয়ে নিবেন।

এরপর আপনি কিছুক্ষণ অপেক্ষা করবেন তারপর গ্লাসের ভেতরে লক্ষ্য করে দেখবেন আপনার গ্লাসের প্রসাব আর লবণের মিশনের যদি ক্রিমের মত জমাট বাধা আকৃতি আসে তাহলে আপনি সন্তানের মা হতে চলেছেন। আর যদি কাচের গ্লাসের প্রসাব এর লবণের রং আগের মতোই থাকে তাহলে ভেবে নিবেন আপনি গর্ভবতী নন। তবে আপনাকে পরীক্ষাটি ভালো মতো করতে হবে তার পাশাপাশি সকালের প্রথম প্রসাব লাগবে। সকালের প্রথম প্রসাব ছাড়া আপনার রেজাল্ট সঠিক না হতে পারে। তাই এই দিকে আপনি খেয়াল রাখবেন।

প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম

প্রিয় পাঠক এখন আপনি বাড়িতে বসে খুব সহযে কিট ব্যবহার করে প্রেগন্যান্সি টেস্ট করতে পারবেন। তবে আপনার যদি আমার মনে এখন প্রশ্ন হলো প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম ত আপনার জানা নেই। তাই আমার আজকের এই আর্টিকেলটিতে আলোচনা করবো প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম নিয়ে বিস্তারিত। আপনি যেকোনো ফার্মেসির দোকানে প্রেগন্যান্সি টেস্ট কিট কিনতে পারবেন। কিটটি কেনার পরে আপনি একটি কিট পাবেন তার সাথে একটি ডপ পাবেন। ত এবার পরীক্ষা করার জন্য আপনার যে মাসে মাসিক মিস হয়েছে সে মাসের একদিন সকালে বেলার আপনার প্রথম প্রসাব একটি পাত্রে নিবেন।

এরপর পাত্রে থেকে ডপ দিয়ে প্রসাব তুলে কিট এ দিবেন। তারপর আপনি ৫ মিনিট অপেক্ষা করবেন। অপেক্ষার পর আপনি কিট এ খেয়াল করে যদি ২ টা দাগ দেখতে পান তাহলে আপনি মা হতে চলেছেন। আর যদি কিটে একটি দাগ দেখা যায় তাহলে আপনি গর্ভবতী নন। আর ৫ মিনিট অপেক্ষা করার পর ও যদি আপনি কিটে কোনো দাগ দেখতে না পান তাহলে মনে করবেন আপনার পরীক্ষা করার নিয়ম ভুল হয়েছে। আশা করি বুঝতে পেরেছেন প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম।

চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা

চিনি অনেক পরিচিত একটি দ্রব্য যা আমাদের সবার বাড়িতেই থাকে। ত আপনার মাসিক মিস হয়েছে তা নিয়ে আপনি টেনশনে আছেন। তাই আমি আজকে আপনাকে জানাবো চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা করার নিয়ম। এই পরীক্ষাটি করার পর আপনি বুঝতে পারবেন আসলেই আপনি গর্ভবতী কি না। এই পরীক্ষা করার জন্য প্রয়োজন এক চা চামচ চিনি আর একটি বাটি তার সাথে আপনার সকালের প্রথম প্রসাব।

ত পরীক্ষা করার জন্য প্রথমে আপনি একটি পাত্রে সকালে প্রথম প্রসাব নিবেন তারপর পাত্রে এক চা চামচ চিনি দিবেন। এরপর আপনি একটি অপেক্ষা করুন একটি পর যদি দেখেন চিনি জমাট বাধছে তাহলে ভেবে নিবেন আপনি গর্ভবতী হতে চলেছেন। আর যদি কোনো জমাট বাধা দেখতে না পান তাহলে আপনি গর্ভবতী নন। আশা করি বুঝতে পেরেছেন চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা করার নিয়ম।

ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়

আপনি বর্তমানে ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করতে পারবেন খুব সহযে। আমার আজকের এই পোস্টটি আপনি যদি শেষ পর্যন্ত মন দিয়ে পড়েন তাহলে খুব সহযে বাড়িতে বসে পরীক্ষা করতে পারবেন। বাড়িতে বসে প্রেগন্যান্সি টেস্ট করার জন্য আপনি টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করতে পারেন তাছাড়া লবন এবং চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা করতে পারেন। আবার অনেকে প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহার করে গর্ভবতী পরীক্ষা করে। আপনি চাইলে উপরের এই পরীক্ষা গুলোর ভেতরে যেকোনো একটি করে নিতে পারেন।

শেষকথা - টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট কিভাবে করে তা নিয়ে বিস্তারিত। আশা করছি আমার আজকের এই আর্টিকেলটি আপনি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনি বাড়িতে বসে টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করতে পারবেন। আমার এই পোস্টটি আপনার ভালো লাগলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন। আর নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। প্রতিদিন এমন নতুন নতুন তথ্য পেতে চোখ রাখুন আমার এই ওয়েবসাইটে। এতক্ষণ আমার এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url