নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় জেনে নিন

আমাদের নাকে অনেক সময় ছোট ছোট ব্রণ উঠে অনেকে জানেন না এই ছোট ছোট ব্রণ কিভাবে দূর করবেন । আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।
নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায়
নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায়
আজকের এই পোস্ট থেকে জানতে পারবেন নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ । তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ব্রণ থেকে মুক্তি পাবেন । এবং নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

সৃচিপত্রঃ নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায়

নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায়

নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় সম্পর্কে না জানলে এই পোস্ট থেকে জেনে নিতে পারেন । আজকে আমরা আলোচনা করব নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় সম্পর্কে ।

নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় তা হলো আপনার নাকের ব্রণ এর সমাধান আপনার বাড়িতে আছে অনেক সময় দেখা যায় যে গোটা মুখে কোনো ব্রন নাই কিন্ত নাকে অনেক ব্রন রয়েছে । এই ব্রন দূর করার জন্য আপনার প্রয়জন টুস্টপেস্ট । কারন টুস্টপেস্ট এ রয়েছে ব্রন শুকিয়ে ফেলার ক্ষমতা আপনার নাকের ছোট ছোট ব্রন খুব সহজে শুকিয়ে ফেলতে প্রতিদিন রাত্রে ঘুমানোর আগে টুস্টপেস্ট দিয়ে ঘুমাবেন ।

এর ফলে আপনার নাকের ছোট ছোট ব্রণ অনেক সহজে ভালো হয়ে যাবে । এ ছাড়া আপনি আপনার নাকের ছোট ছোট ব্রন দূর করতে রসুন এর পেস্ট এবং মধু ব্যাবহার করতে পারেন । কারন রসুনে রয়েছে আপনার মুখের ব্রণ দূর করার কার্যক্ষমতা এবং মধু আপনার মুখের দাগ তুলতে সাহায্য করবে । এর কারনে নাকের ব্রণ দূর করতে আপনি রসুন এবং মধুর পেস্ট ব্যাবহার করতে পারেন ।

আশা করি বুঝতে পেরেছেন নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় কি কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ । আজকে আমি আপনাদের সাথে আলোচনা করলাম নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় গুলো নিয়ে ।

কপালে ছোট ছোট ব্রণ দূর করার উপায়

কপালে ছোট ছোট ব্রণ দূর করার উপায় তা হলো আপনি নাকের ছোট ছোট ব্রন দূর করার জন্য যে রেসিপি তৈরি করেছেন সেই ভাবে আপনি আপনার কপালের ব্রণ দূর করার জন্য সেই রেসিপি ব্যাবহার করবেন । প্রতেকদিন ঘুমাতে যাওয়ার আগে আপনি টুস্টপেস্ট লাগিয়ে ঘুমাতে যাবেন এর ফলে আপনার কপালের ছোট ছোট ব্রন গুলা শুকিয়ে যাবে ।

এর পড় আপনি লেবুর রস মধু রসুন বেসন মুখে লাগাতে পারেন । উক্ত সব গুলো উপাদান ব্রন এর দাগ দূর করতে অধিক কার্যকরি হয়ে থাকে । আশা করি বুঝতে পেরেছেন কপালে ছোট ছোট ব্রণ দূর করার উপায় কি কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

বরফ দিয়ে ব্রণ দূর করার উপায়

বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় গুলো কি কি সেই সম্পর্কে আপনারা না জানলে এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন । আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় কি সেই বিষয় এ বিস্তারিত তথ্য সমুহ ।

বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় তা হলো আপনি বরফ একটি পরিস্কার কাপড় এ জরিয়ে আপনার মুখের উপর আলত ভাবে ডলুন । এ ভাবে এক মিনিট মালিশ করুন । প্রতি ৫ থেকে ৬ মিনিট পড় পড় এর ভাবে মালিশ করুন । এবং এটা মালিশ দিনে ২-৩ বার এর বেশি করবেন না । এই ভাবে দিনে ২ থেকে ৩ বার মালিশ করলে আপনার ব্রন অনেক টাই কমে যাবে । তবে মনে রাখবেন দিনে ভুলেও অতিরিক্ত বার করবেন না । ব্রণ কমতে কিছুটা সময় নিবে তবে ব্রণ কমে যাবে ।

আশা করি বুঝতে পেরেছেন বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ । আজকে আমি আপনাদের সাথে আলোচনা করলাম বরফ দিয়ে ব্রণ দূর করার উপায় নিয়ে ।

শেষ কথাঃ নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় 

নাকে ছোট ছোট ব্রণ দূর করার উপায় গুলো কি কি সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারলেন । ছোট ছোট ব্রণ কিভাবে দূর করতে হবে আশা করি বুঝতে পেরেছেন । এই পোস্ট টি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অব্যশয় বন্ধুদের সাথে শেয়ার করে জানিয়ে দিবেন । আর এমন তথ্য মূলক পোস্ট পেতে আমাদের লাইক স্পিস এর সাথেই থাকবেন ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url